ওয়ার্ডপ্রেস Users মেন্যু, Your Profile সাব-মেন্যু


Your Profile সাব-মেন্যু

ওয়ার্ডপ্রেস Users মেন্যুর তৃতীয় সাব-মেন্যুটি হল Your Profile সাব-মেন্যু। ওয়েব ব্রাউজারের সার্চ বক্সে http://localhost/foodpagla/wp-admin/profile.php লিংকে গিয়ে Your Profile সাব-মেন্যু ব্রাউজার উইন্ডোতে নিয়ে আসা যায়। ওয়েবসাইট বা ব্লগের ব্যবহারকারী বা user এর প্রোফাইল এটি। এই সাব-মেন্যু থেকে User Account এর বিভিন্ন তথ্য বা data দেখা যায় ও পরিবর্তন করা যায়।

** "Your Profile" লিংকে গেলে "Show Toolbar when viewing site" একটি চেকবক্স আছে এটা উঠিয়ে দিতে পারেন তাহলে এরপর থেকে সাইটের ফ্রন্টইন্ডে (http://localhost/tutorial) গেলে বিরক্তিকর টুলবারটি দেখাবেনা (যখন লগিন করা থাকবেন)

নিচে ওয়ার্ডপ্রেস এর Users মেন্যুর Your Profile সাব-মেন্যুটি দেখুন।

নিচে ওয়ার্ডপ্রেস এর Users মেন্যুর Your Profile সাব-মেন্যুটির বিভিন্ন অংসের বর্ণনা দেখুন।


বিভিন্ন অংশের বর্ণনা

এই সাব-মেন্যুটি হল ওয়েবসাইট বা ব্লগের ব্যবহারকারী বা user এর প্রোফাইল, তাই এই সাব-মেন্যু থেকে User Account এর বিভিন্ন তথ্য বা data দেখা যায় ও পরিবর্তন করা যায়।

একটি বিষয় লক্ষ্য রাখুন, আমরা এই টিউটোরিয়ালটি তৈরি করেছি, User Account কে Admin মোড থেকে, তাই আমরা ওয়ার্ডপ্রেস এর সকল স্থানে আমরা access করতে পারছি। কিন্তু User Account কে Admin ছাড়া অন্য user Accout থেকে ওয়ার্ডপ্রেস এর সকল স্থানে access করা যাবে না।


Personal Options

Personal Options অংশ থেকে User বা ব্যাবহারকারী ওয়ার্ডপ্রেস এর বিভিন্ন সুবিধা, প্রদর্শন পদ্ধতি বা রঙ ইত্যাদি নির্ধারণ করা যায়। ব্যাবহারকারী এর কাছে কোন colour schem এ ওয়ার্ডপ্রেস প্রদর্শিত হবে তা নির্ধারণ করা হয় Admin Color Scheme চেকবক্সটি ব্যবহার করে। Visual Editor, Syntax Highlighting, Keyboard Shortcuts, Toolbar নির্ধারণ করা যায় এই অংশ থেকে।


Name

User বা ব্যাবহারকারীর নাম সংক্রান্ত তথ্য বা data গুলো, যেমন - First Name, Last Name, Nickname (required), Display name publicly as ইত্যাদি তথ্য গুলো পরিবর্তন করা যায় এখান থেকে।


Contact Info

Contact Info অংশ থেকে ব্যাবহারকারীর যোগাযোগ সংক্রান্ত তথ্য, যেমন - Email (required), Website ইত্যাদি দেখা যায় ও পরিবর্তন করা যায়।


About Yourself

About Yourself অংশে ব্যাবহারকারীর Biographical Info এবং Profile Picture পরিবর্তন এবং নির্ধারণ করা যায়।


Account Management

Account Management অংশটি থেকে   New Password   বাটনটি ব্যাবহার করে নতুন করে পাসওয়ার্ড পরিবর্তন করা যায় এবং   Log Out Everywherw Else   বাটনটি ব্যবহার করে এই ডিভাইস ছাড়া অন্য সকল ডিভাইসে log out করা যায়।