ওয়ার্ডপ্রেস Comment মেন্যু, Comment সাব-মেন্যু


Comment সাব-মেন্যু

ওয়ার্ডপ্রেস এর Comment মেন্যুর একমাত্র সাব-মেন্যুটিই হল Comment সাব-মেন্যু। ওয়েব ব্রাউজারে http://localhost/foodpagla/wp-admin/edit-comments.php লিংকে গিয়ে ওয়ার্ডপ্রেস এর Comment মেন্যুর Comment সাব-মেন্যুটি উইন্ডোতে আনা যায়। ওয়েবসাইট বা ব্লগের পোস্ট গুলোতে করা সকল কমেন্ট গুলো এখানে তালিকা আকারে প্রদর্শিত হয়। এখান থেকে কমেন্ট গুলো সম্পাদনা বা edit, delate বা অনুমোদন না করা ইত্যাদি কাজ করা যায়।

নিচে ওয়ার্ডপ্রেস এর Comment মেন্যুর Comment সাব-মেন্যুটি দেখুন।

নিছে Comment সাব-মেন্যুর বিভিন্ন অংসের বর্ণনা দেখুন।


বিভিন্ন অংসের কাজ

পোস্টে ব্যবহারকারী বাঁ user দের comment করার সুযোগ দেয়া থাকলে, কোন পোস্টের জন্য কি কমেন্ট করা হয়েছে তা এখানে দেখা যাবে। কোন পোস্টের জন্য কমেন্ট করা হয়েছে সেই পোস্টের লিংকও এখানে ডান পাসে দেখা যায়।

এখানে কমেন্ট গুলোর তালিকার ওপর মাউস হোভার করলে কমেন্ট গুলো সম্পাদনা বা edit এর বিভিন্ন অপশন দেখা যায়, নিচের ছবিতে দেখুন।

কমেন্ট গুলোর ওপর মাউস হোভার করলে যে অপশন গুলো দেখা যায় শেগুলো হল Unapprove, Reply, Quick Edit, Edit, Spam এবং Trash.

একসাথে একাধিক Comment delate, অনুমোদন ইত্যাদি করা যায়। এর জন্য প্রথমে তালিকা আকারে প্রদর্শিত সকল কমেন্ট গুলোর বাঁপাসে যে চেকবক্স আছে তা নির্ধারণ করতে হবে, তারপর উপরের "Bulk Action" নামের ড্রপডাউন আছে, এখান থেকে যে কাজটি আমরা করতে চাই তা নির্ধারণ করতে হবে যেমন, Approve, Mark as spame, Move tp Trash ইত্যাদি। তারপর   Apply   বাটনে ক্লিক করতে হবে।