ওয়ার্ডপ্রেস Pages মেন্যু, All Pages সাব-মেন্যু


All Pages সাব-মেন্যু

ওয়ার্ডপ্রেস এর Pages মেন্যুর প্রথম সাব-মেন্যুটি হল All Pages সাব-মেন্যু। ওয়েব ব্রাউজারের http://localhost/foodpagla/wp-admin/edit.php?post_type=page লিংকে গিয়েও Pages মেন্যুর All Pages সাব-মেন্যুটি চালু করা যায়। পোস্ট তৈরি করার মত করে ওয়েবসাইট বা ব্লগের পেজও তৈরি করতে হয়। এখানে ওয়েবসাইট বা ব্লগের সকল পেজ গুলো দেখা যায়। এখানে নতুন কন পেজ তৈরি করা যায়, তৈরি করা পেজ গুলো সম্পাদনা বা edit করা যায়, কোন পেজ delate করা যায়।

নিচে ওয়ার্ডপ্রেস এর Pages মেন্যুর All Pages সাব-মেন্যুটি দেখুন।

নিচে ওয়ার্ডপ্রেস এর Pages মেন্যুর All Pages সাব-মেন্যুটির বিভিন্ন অংসের বর্ণনা দেখুন।


নতুন পোস্ট যোগ করা

এখানে   Add New   বাটনে ক্লিক করে নতুন কোন পোস্ট তৈরি করা যায়। এই বাটনে ক্লিক করলে নিচের মত উইন্ডো আসবে।

ওপরের এই মেন্যুটি ব্যবহার করে blok তৈরি করা যায়, Undow করা যায়, settings আইকন ব্যবহার করে Document ও Block অপশন গুলো স্ক্রল করে প্রদর্শন করা হয়। কোন পোস্ট লেখার পর তা প্রদর্শন করা হবে না ড্রাফ্‌ট হিসেবে সংরক্ষণ করা হবে, না পোস্টটি লেখার পর ওয়েবসাইট বা ব্লগে কেমন দেখাবে তা এখান থেকে নির্ধারণ করা হয়।

এখানে পোস্ট এর লেখা বা text গুলো লেখা হয়। এই লেখা বা text গুলো এক একেকটি blok হিসেবে দেখা যায়। প্রথমে পোস্ট এর শিরোনাম বা title এবং পরে অণুচ্ছেদ বা paragraph এর লেখা বা text গুলো লেখা হয়। ওপরের ব্লক লিঙ্ক গুলো ব্যবহার করে এই লেখা গুলো সম্পাদনা বা edit করা যায়। এখান থেকে অণুচ্ছেদ বা paragraph এ কোন inline ছবি যুক্ত করা যায়, কোন লিঙ্ক যুক্ত করা যায়।


একাধিক পোস্ট

একাধিক পোস্ট একসাথে delate করতে হয়, তবে প্রতিটি পেজের বাদিকের চেকবক্স সিলেক্ট করে সেখান থেকে পেজগুলো নির্ধারণ করে "Bulk Actions" ড্রপডাউন থেকে "Trash" অপশনটি নির্ধারণ করে "Apply" বাটনে ক্লিক করতে হয়।

যদি অনেক ওয়েব পেজ থাকে তবে, "All Dates"নামে যে ড্রপডাউন মেন্যুটি আছে সেখান থেকে তারিখ অনুযায়ী ফিল্টার করে দেখা যায়। এছাড়া পেজের নামের উপর মাউস হোভার করলে অর্থাৎ ওপরে মাউস নিয়ে গেলে Edit, Quick Edit, Trash এবং View লিংক দেখা যায়। নিচে এর ছবি দেখুন।