ওয়ার্ডপ্রেস Settings, Writing - Wordpress Settings, Writing


Writing সাব-মেন্যু

ওয়ার্ডপ্রেস এর Settings মেন্যুর Writing সাব-মেন্যু থেকে ওয়েবসাইট এর পোস্ট গুলো নিয়ে কিছু বিশেষ settings করা যায়, যেমন Default Post Category, Default Post Format, ই-মেইল এর মাধ্যমে পোস্ট করা ইত্যাদি।

নিচে ওয়ার্ডপ্রেস এর Settings মেন্যুর Writing সাব-মেন্যুটি দেখুন।

নিচে ওয়ার্ডপ্রেস এর Settings মেন্যুর Writing সাব-মেন্যুটির বিভিন্ন অংসের বর্ণনা দেখুন। এখানে সব কিছু পরিবর্তন করার পরে Save Changes বাটনে ক্লিক করে save করতে হয়।


Default Post Category

এটা ব্যাবহার করে ওয়েবসাইট বা ব্লগের পোস্ট গুলোর Category নির্ধারণ করা যায়। এখানে পূর্ব-নির্ধারিত বা default ভাবে Uncategorized নির্ধারণ করা থাকে।


Default Post Format

পোস্ট গুলোর ফরম্যাট নির্ধারণ করে পোস্টে প্রয়োগ করার জন্য এটা ব্যবহৃত হয়। আবার এর মাধ্যমে ভিন্ন ভিন্ন রকমের পোস্টের জন্য ভিন্ন ভিন্ন স্টাইল নির্ধারণ করা যায়।


Post via email

এখানে একটি গোপন ইমেইল অ্যাড্রেস নির্ধারণ করা যায় এবং করে রেখে সেই ইমেইলে মেইল এর মাধ্যমে কোন পোস্ট করা যায়। অর্থাৎ এই ইমেইলে আসা মেইল গুলো ব্লগে পোস্ট তৈরি করে।


Update Services

যখন একটি নতুন পোস্ট প্রকাশ করা হয়, তখন ওয়ার্ডপ্রেস স্বয়ংক্রিয়ভাবে সাইট আপডেট পরিষেবাগুলি সম্পর্কে অবহিত হয়। এখানে লাইন ব্রেক ব্যাবহার করে একাধিক URL যুক্ত করা যায়।