ওয়ার্ডপ্রেস Users মেন্যু, Add New সাব-মেন্যু


Add New সাব-মেন্যু

ওয়ার্ডপ্রেস এর Users মেন্যুর দ্বিতীয় সাব-মেন্যুটি হল Add New সাব-মেন্যু। ওয়েব ব্রাউজারের সার্চ বক্স থেকে http://localhost/foodpagla/wp-admin/user-new.php লিংকে গিয়ে ব্রাউজারের উইন্ডোতে Users মেন্যুর Add New সাব-মেন্যুটি প্রদর্শন করা যায় বা আনা যায়।

Users মেন্যুর প্রথম সাব-মেন্যুতে অর্থাৎ All Users সাব-মেন্যুটি ব্যবহার করে নতুন বাবহারকারী বা user তৈরি করা গেলেও, মুলত তা সল্প পরিসরে একটি শর্টকাট সুবিধা, কিন্তু Users মেন্যুর All Users সাব-মেন্যুটি হল বাবহারকারী বা user দের নিয়ে কাজ করার বিস্তৃত পরিসর।

নিচে ওয়ার্ডপ্রেস এর Users মেন্যুর Add New সাব-মেন্যুটি দেখুন।

নিচে ওয়ার্ডপ্রেস এর Users মেন্যুর Add New সাব-মেন্যুটির বিভিন্ন অংসের বর্ণনা দেখুন।


নতুন ব্যাবহারকারী তৈরি

এখানে সকল ঘর গুলো তথ্য বাঁ data দিয়ে পুরন করতে হবে।   Show password   বাটনটিতে ক্লিক করলে স্বয়ংক্রিয় ভাবেই পাসওয়ার্ড তৈরি হয়। Send User Notification এর চেকবক্সটি নির্ধারণ করা হলে User Account তৈরি হওয়ার পরে একটি মেইল যাবে ব্যাবহারকারীর মেইলে। Role নামের ড্রপডাউন লিস্ট থেকে ব্যাবহারকারী বা user এর প্রকার বা type নির্ধারণ করা যায়। এক এক ধরনের ব্যাবহারকারীর ওয়েবসাইট বা ব্লগে ভিন্ন ভিন্ন access থাকে।

এখানে পূর্ব-নির্ধারিত বা default ভাবে Subscriber নির্ধারিত থাকে, তা পরিবর্তন করে Contributor, Author, Editor ইত্যাদি ভুমিকা বা role নির্ধারণ করা হয়।