ওয়ার্ডপ্রেস Settings, Discussion - Wordpress Settings, Discussion


Discussion সাব-মেন্যু

ওয়ার্ডপ্রেস এর Settings মেন্যুর চথুরথ সাব-মেন্যুটি হল Discussion সাব-মেন্যু। এখান থেকে ওয়েবসাইট বা ব্লগের বিভিন্ন পোস্ট, কমেন্ট, কমেন্ট এর ফলে ইমেইল ইত্যাদি settings পরিবর্তন করা যায়।

Discussion সাব-মেন্যুতে যে সকল অপশন থাকে সেগুলো হল Default post settings, Other comment settings, Email me whenever, Before a comment appears, Comment Moderation, Comment Blocklist এবং Avatars.

নিচে ওয়ার্ডপ্রেস এর Settings মেন্যুর Discussion সাব-মেন্যুটি দেখুন।

নিচে ওয়ার্ডপ্রেস এর Settings মেন্যুর Discussion সাব-মেন্যুটির বিভিন্ন অংসের বর্ণনা দেখুন। এখানে সব কিছু পরিবর্তন করার পরে   Save Changes   বাটনে ক্লিক করে save করতে হয়।


Default post settings

এখানে ৩টি চেকবক্স থাকে, এগুলো হল নতুন পোস্ট করা হলে অন্য ব্লগে নোটিফিকেশান পাঠানো, অন্য ব্লগ বা ওয়েবসাইট এ লিংক তৈরি করা হলে নোটিফিকেশান পাওয়া এবং নতুন পোস্টে কমেন্ট করার অনুমতি দেয়া যায়। এখানে পূর্ব-নির্ধারিত বা default ভাবেই সবগুলো নির্ধারণ করা থাকে।


Other comment settings

কমেন্ট করার জন্য অবশ্যই নাম এবং ইমেইল লাগবে কি না, বাবহারকারী নিবন্ধিত এবং প্রবেশ অর্থাৎ logged in করা থাকতে হবে কি না ইত্যাদি এখান থেকে নির্ধারণ করা যায়।


Email me whenever

কেও কমেন্ট করলে বা moderation এর জন্য কোন কমেন্ট করা হতে তা সম্পর্কে ইমেইল করা, এই settings দ্বারা নির্ধারণ করা হয়।


Before a comment appears

কোন কমেন্ট প্রকাশ হবার আগে কি তা manually অনুমোদন করতে হবে নাকি এই ব্যাবহারকারী পূর্বে অনুমদিত কোন কমেন্ট থাকলেই তা প্রকাশ হবে, তা এখান থেকে নির্ধারণ করা যায়।


Comment Moderation

কমেন্টে সর্বচ্চো কয়টি লিংক দেয়া যাবে, তা এখান থেকে নির্ধারণ করা যায়। পূর্ব-নির্ধারিত বা default ভাবে 2টি নির্ধারণ করা থাকে। কমেন্ট এর লিংক কোন কোন বিশেষ শব্দ থাকলে, কমেন্ট গুলোকে spam হিসেবে নির্ধারণ করবে তাও এখান থেকে নির্ধারণ করা যায়। এখানে কোন URL, email অথবা IP address ও দেয়া যায়।


Comment Blocklist

কোন কোন বিশেষ শব্দ থাকলে, কমেন্ট গুলোকে Blocklist হিসেবে নির্ধারণ করবে এবং Trash এ ফেলবে তা এখান থেকে নির্ধারণ করা যায়। এখানে কোন URL, email অথবা IP address ও দেয়া যায়।


Avatars

ব্যাবহারকারী বা user কোন কমেন্ট করলে সেখানে বাবহারকারীর একটি প্রোফাইল ছবি হিসেবে একটি ছবি প্রদর্শন করাকে এখান থেকে settings পরিবর্তন করা হয়। এখানে Avatars দেখাবে কি না, কোন প্রকার audiences এর কাছে প্রদর্শিত হবে, কোন ছবিটি Avatar হিসেবে দেখাবে তা নির্ধারণ করা যায়।