ওয়ার্ডপ্রেস Tools মেন্যু, Site Health সাব-মেন্যু


Site Health সাব-মেন্যু

ওয়ার্ডপ্রেস এর Tools মেন্যুর ছুরথ সাব-মেন্যুটি হল Site Health সাব-মেন্যু। ওয়েব ব্রাউজারের সার্চ বক্স থেকে http://localhost/foodpagla/wp-admin/site-health.php লিংকে গিয়ে ব্রাউজারের উইন্ডোতে Tools মেন্যুর Site Health সাব-মেন্যুটি প্রদর্শন করা যায় বা আনা যায়।

Site Health সাব-মেন্যুর মাধ্যমে ওয়েবসাইট বা ব্লগের ওয়েবসাইট এর health নিয়ে কাজ করা যায়। এখানে WordPress configuration এর যে সকল সমস্যা সমাধান করতে হবে তা দেখা যায়, যেমন - Security, HTTPS ইত্যাদি।

নিচে ওয়ার্ডপ্রেস এর Tools মেন্যুর Site Health সাব-মেন্যুটি দেখুন।

নিচে ওয়ার্ডপ্রেস এর Tools মেন্যুর Site Health সাব-মেন্যুটির বিভিন্ন অংসের বর্ণনা দেখুন।


বিভিন্ন অংসের বর্ণনা

Site Health সাব-মেন্যুতে ওয়েবসাইট বা ব্লগের site health নিয়ে কাজ করা হয়। এখানে wordpress configaration এর বিভিন্ন সমস্যা গুলো তালিকা আকারে প্রদর্শিত হয়।

যে সমস্যা বা বিষয় গুলো সমাধান করতে হবে সে গুলোর একটা তালিকা সবার ওপরে প্রদর্শিত থাকে। ছবিতে দেখুন, সবার প্রথমে একটি তালিকা আছে, যেখানে 4টি বিষয় উল্লেখ করা আছে। এই তালিকার প্রতিটি অংশের ওপর মাউস ক্লিক করলে, সেই সমস্যাটি কিভাবে সমাধান করা যাবে সে সম্পর্কে কিছু লেখা বা text থাকে।

এই তালিকাটির নিচে   Passed tests   নামে একটি বাটন আছে, যেটাতে ক্লিক করলে আরও একটি তালিকা দেখা যাবে। যে সমস্যা গুলো সমাধান করা আছে বা সমাধান করা হয়েছে, সেগুলো এখানে প্রদর্শিত হয়। ছবিতে দেখুন, "13 items with no issues detected" লেখাটি দেখা যাছে, এর অর্থ 13টি ব্যাপার ঠিক আছে।