ইমেজ



ওয়েব পেজে বহুল ব্যাবহৃত কতগুলো কন্টেন্টের মদ্ধে একটি হল ইমেজ। বর্তমানে সব ওয়েব সাইট তথা পেজে কিছু না কিছু ইমেজ ব্যাবহৃত হয়ই।


alt এট্রিবিউট

ওয়েব সাইটে কোন ছবি দিলে অবশ্যই alt এট্রিবিউট ব্যাবহার করে ছবি সম্পর্কিত বর্ননা দেয়া উচিৎ। কোন কারনে যদি ছবি লোড না হয় বা দেরি হয় তখন alt এট্রিবিউটের লেখাটি ছবির জায়গায় দেখাবে। যখন ছবিকে লিংক হিসেবে ব্যাবহার করেন তখন এই alt টেক্সট অ্যাংকর টেক্সটের কাজ করে।

ছবির মাধ্যমে খুব বেশি লিংক দেয়া ঠিক নয় বরং যদি দিতেই হয় তাহলে alt এট্রিবিউট এ তার বর্ননা দেয়া উচিৎ এতে সার্চ ইঞ্জিন ওই ছবিকে পড়তে পারে।

নিচের ছবিতে দেখুন -

This is a example of alt

ছবি আসতে দেরি হচ্ছে তাই ছবির জায়গায় একটা লেখা দেখাচ্ছে এটা alt ট্যাগে লেখা ছিল। যেকোন ফাইল প্রাসঙ্গিক ডিরেক্টরিতে রাখুন যেমন ছবিগুলি images ডিরেক্টরি অডিওগুলো audio ডিরেক্টরিতে এভাবে। ছবি ব্যবহারের সময় বহুল ব্যবহৃত ছবির ফরমেট যেমন - .jpg .gif .BMP ইত্যাদি ব্যবহার করুন।







এই ওয়েব সাইট এর সমস্ত টিউটোরিয়াল, সার্কিট ডায়াগ্রাম, উদাহরণ ইত্যাদি খুব সহজ ও সাধারণ ভাবে তৈরি করা হয়েছে। টিউটোরিয়াল, সার্কিট ডায়াগ্রাম, উদাহরণ ইত্যাদির ভুল পরিহার করার জন্য বার বার যাচাই করা হয়েছে, কিন্তু আমরা এর পূর্ণ নিশ্চয়তা ও দায়ভার বহন করি না। যখন আপনি এই সাইটটি ব্যবহার করেন, আমরা ধরে নেই যে আপনি পড়েছেন এবং সম্মত আছেন আমাদের টার্মস অফ ইউস (Terms of use) এবং প্রাইভেসি পলিসি( Privacy policy) সম্পর্কে।

Copyright 2016-2018 by websschool.com, All Rights Reserved.