অ্যাংকর ট্যাগ



অ্যাংকর টেক্সট হচ্ছে একটা ক্লিকযোগ্য টেক্সট যেটা ইউজার দেখে এবং যার ওপর ক্লিক করে ইউজার একটা নতুন পেজে যেতে পারে।


অ্যাংকর টেক্সট লেখার নিয়ম

এটা অ্যাংকর ট্যাগের মধ্যেই অ্যাংকর টেক্সট থাকে। অ্যাংকর টেক্সট লেখার নিয়মটি হল -
< a href="url of web page.html"> অ্যাংকর টেক্সট </a>


সঙ্গতিপূর্ণ টেক্সট

এই অ্যাংকর টেক্সট এমন দেয়া উচিৎ যেটা দেখে ইউজার এবং সার্চ ইঞ্জিন যেন বুঝতে পারে যে এই লিংকে ক্লিক করে যে পেজে যাব সেই পেজে কি ধরনের লেখা/আর্টিকেল বা কন্টেন্ট আছে।

উধাহরণস্বরূপ ধরুন ওয়েব সাইটের এই পেজের নিচে   "আমাদের সম্পর্কে "   নামে একটি লিংক আছে লক্ষ্য করে দেখূন লিংকটির লেখাগুলি পড়লেই বোঝা যাচ্ছে যে এখানে ক্লিক করলে যে পেজ আসবে সেখানে কি থাকতে পারে।
  "আমাদের সম্পর্কে "   এভাবে না দিয়ে যদি দিতাম   "এখানে ক্লিক করুন"   তাহলে কিন্তু এটা SEO friendly হোত না।

অ্যাংকর টেক্সট এমন দিবেন না, যেটার সাথে লিংকড (ক্লিক করলে যে পেজে যাবে) পেজের কোন মিলই নেই। বরং অ্যাংকর টেক্সট এমন হওয়া ভাল সেটা যেন লিংকড পেজটির সারাংশ হয় অল্প কয়েকটি শব্দের মধ্যেই।
একটা Paragraph লিখে পুরোটার উপর লিংক দিয়ে দেয়া এটা মোটেও Search Engie Friendly নয়।


টেক্সটের স্টাইলিং এর দিকে খেয়াল রাখুন

CSS ব্যবহার করে লিংকগুলোর স্টাইলিং করুন যাতে ইউজার সাধারন টেক্সট আর লিংক টেক্সটের মধ্যে পাথর্ক্য করতে পারে বা বুঝতে পারে যে এটা একটা Anchor Link. অ্যাংকর টেক্সটের স্টাইলিং করতে CSS এর alink, vlink, hover ইত্যাদি প্রোপার্টি ব্যাবহার করা যায়।







এই ওয়েব সাইট এর সমস্ত টিউটোরিয়াল, সার্কিট ডায়াগ্রাম, উদাহরণ ইত্যাদি খুব সহজ ও সাধারণ ভাবে তৈরি করা হয়েছে। টিউটোরিয়াল, সার্কিট ডায়াগ্রাম, উদাহরণ ইত্যাদির ভুল পরিহার করার জন্য বার বার যাচাই করা হয়েছে, কিন্তু আমরা এর পূর্ণ নিশ্চয়তা ও দায়ভার বহন করি না। যখন আপনি এই সাইটটি ব্যবহার করেন, আমরা ধরে নেই যে আপনি পড়েছেন এবং সম্মত আছেন আমাদের টার্মস অফ ইউস (Terms of use) এবং প্রাইভেসি পলিসি( Privacy policy) সম্পর্কে।

Copyright 2016-2018 by websschool.com, All Rights Reserved.