ব্লগ ফোরাম পোস্ট



বিভিন্ন ব্লগ, ফোরাম, সামাজিক যোগাযোগের সাইটে পোস্ট করার মাধ্যমে এসইও করা যায় এবং এতে করে অনেক ভিজিটর ও ট্রাফিক পাওয়া যায়।


“dofollow” এবং “nofollow”

বিভিন্ন বিখ্যাত ব্লগ, ফোরাম, সামাজিক যোগাযোগের সাইটে নিবন্ধন করে আপনার সাইট সম্পর্কে পোস্ট দিন। যেহেতু এই সাইটগুলিতে প্রতিদিন প্রচুর ভিজিটর আসে তাই তারা আপনার সাইটের খবর পেয়ে যাবে। ফোরামে স্বাক্ষর হিসেবে নিজের সাইটের লিংক ব্যাবহার করুন। তাহলে যত পোস্টে মন্তব্য করবেন সবখানে আপনার সাইটের লিংক থাকবে। বিশেষ করে “dofollow” সাইটে বেশি পোস্ট বা মন্তব্য করুন। ফলে আপনার সাইটের ট্রাফিকতো বাড়বেই পাশাপাশি গুগল আপনার লিংকটি গগনা করবে। আর যদি “nofollow” সাইটে পোস্ট/মন্তব্য করেন তবে ট্রাফিক পাবেন কিন্তু গুগল আপনার লিংক গুনবে না।

কোন ব্লগ বা সাইট বা ফোরাম “dofollow” কিনা তা দেখতে ঐ সাইটের এমন কোন পোস্টে যান যেখানে মন্তব্যে কোন লিংক আছে, এবার এই পেজের সোর্স কোড দেখুন (ফায়ারফক্সে রাইট বাটন ক্লিক করে view page source). এখানে খুজে দেখুন লিংকের সাথে “nofollow” আছে কিনা, যদি থাকে তাহলে এটা “nofollow” সাইট আর “nofollow” বা “dofollow” কিছুই লেখা না থাকলে “dofollow” সাইট। যেমন সামহোয়ারইন ব্লগের পোস্ট "dofollow"

সামহোয়্যারইন ব্লগপোস্ট “dofollow” কিন্তু মন্তব্য “nofollow” মন্তব্যে লিংক আছে এমন পোস্ট এর সোর্স দেখবেন target=’_blank’ এর পর “nofollow” লেখা আছে।

ফায়ারফক্সে কয়েকটা এক্সটেনশন আছে যেগুলি ইনস্টল দিলে তারাই ব্রাউজিং এর সময় বলে দেয় কোনটা “dofollow” আর কোনটা “nofollow” সাইট. NoDofollow নামের এডঅনটি দিয়ে এই সুবিধা পেতে পারেন।







এই ওয়েব সাইট এর সমস্ত টিউটোরিয়াল, সার্কিট ডায়াগ্রাম, উদাহরণ ইত্যাদি খুব সহজ ও সাধারণ ভাবে তৈরি করা হয়েছে। টিউটোরিয়াল, সার্কিট ডায়াগ্রাম, উদাহরণ ইত্যাদির ভুল পরিহার করার জন্য বার বার যাচাই করা হয়েছে, কিন্তু আমরা এর পূর্ণ নিশ্চয়তা ও দায়ভার বহন করি না। যখন আপনি এই সাইটটি ব্যবহার করেন, আমরা ধরে নেই যে আপনি পড়েছেন এবং সম্মত আছেন আমাদের টার্মস অফ ইউস (Terms of use) এবং প্রাইভেসি পলিসি( Privacy policy) সম্পর্কে।

Copyright 2016-2018 by websschool.com, All Rights Reserved.